1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে দ্রব্যমূল্য কমানো, ন্যায্য ভাড়ার তালিকা প্রদান ও রেশনিং চালুর দাবি

  • আপডেট টাইম : শনিবার, ২২ জানুয়ারী, ২০২২
  • ১৯২ বার পঠিত

মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজার জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন কোদালীপুল আঞ্চলিক কমিটির এক সভায় দ্রব্যমূল্য কমানো, ন্যায্য ভাড়ার তালিকা প্রদান ও রেশনিং চালুর দাবি জানানো হয়েছে। ২১ জানুযারি শুক্রবার সন্ধ্যায় শহরের কোদালীপুল এলাকায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন রিকশা শ্রমিক ইউনিয়ন কোদালীপুল আঞ্চলিক কমিটির সভাপতি মোঃ জসিমউদ্দিন। আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মোঃ সোহেল মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ মৌলভীবাজার জেলা কমিটির সহ-সভাপতি মোঃ সোহেল আহমদ, রিকশা শ্রমিক ইউনিয়ন জেলা কমিটির সহ-সভাপতি মোঃ গিয়াস মিয়া ও সাধারণ সম্পাদক মোঃ দুলাল মিয়া। এছাড়াও সভায় বক্তব্য রাখেন রিকশা শ্রমিক ইউনিয়ন কোদালীপুল আঞ্চলিক কমিটির সহ-সভাপতি মোঃ জিল্লুর রহমান ও মোঃ জলিল মিয়া, সাংগঠনিক সম্পাদক মোঃ মনসুর আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ জলিল আহমেদ, কোষাধ্যক্ষ মোঃ শাহবুদ্দিন, প্রচার সম্পাদক মোঃ কামাল মিয়া, দপ্তর সম্পাদক জিতু হোসেন। সভায় বক্তারা বর্তমান দ্রব্যমূল্যের ঊর্দ্ধগতিতে ক্ষোভ প্রকাশ করে বলেন বর্তমান দ্রব্যমূল্যের বাজারে যেখানে মধ্যবিত্তের জীবনে নাভিশ্বাস উঠছে সেখানে রিকশা শ্রমিকসহ নিন্ম আয়ের জনগণকে অর্ধাহারে মানবেতর জীবনযাপন করতে বাধ্য হচ্ছে। সরকার এলপি গ্যাসের মূল্য বৃদ্ধির ধারাবাহিকতায় গৃহস্থালীতে ব্যবহৃত গ্যাসের মূল্য দ্বিগুণ বৃদ্ধির প্রস্তাব করেছে এবং বিদ্যুতের মূল্যও বৃদ্ধির পাঁয়তারা করছে।
সভা থেকে বিকল্প ব্যবস্থা না করে মোটর চালিত রিকশা-ভ্যান-ইজিবাইক উচ্ছেদ বন্ধ, রিকশা শ্রমিকদের স্থায়ী স্ট্যান্ড, ন্যায্য ভাড়ার তালিকা প্রদান, বর্তমান বাজারদরের সাথে সংগতিপূর্ণ জাতীয় ন্যূনতম মজুরি ঘোষণা, গণতান্ত্রিক শ্রমআইন ও শ্রমবিধি প্রণয়ন, কর্মক্ষেত্রে নিরাপত্তা ও সামাজিক সুরক্ষা নিশ্চিত করা, করোনায় কর্মহীন শ্রমিকদের রাষ্ট্রীয় উদ্যোগে কাজ, খাদ্য, চিকিৎসার ব্যবস্থা, প্রবাসী শ্রমিকদের সুরক্ষা, নিত্যপণ্যের উদ্ধগতি রোধ, পূর্ণাঙ্গ রেশনিং ব্যবস্থা চালুর দাবি জানান।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..